1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. stsauto2@gmail.com : শেষ আলো : শেষ আলো
শিরোনাম :
 বেরোবি-র  উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহর বিরুদ্ধে দুর্নীতির ৪৬ অভিযোগ সিলেটে যুক্তরাজ্য থেকে আসা ২৮ জন যাত্রীর শরীরে করোনা পজিটিভ বিশ্বকাপ সুপার লিগে শুরুতে জিতে ১০ পয়েন্ট পেলো বাংলাদেশ আলোচিত সাবেক এমপি আউয়াল ও তাঁর স্ত্রীর সম্পদ ক্রোকের নির্দেশ পূর্বপুরুষের দেশ কলকাতা এসে অভিনেত্রী বনিতা সান্ধু জানলেন, তিনি কোভিড আক্রান্ত নতুন ইতিহাসঃ জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সম্পাদক ইলিয়াস খান ফাইজার ভ্যাকসিন গ্রহণের ১ সপ্তাহ পর নার্স করোনা পজিটিভ সরকার এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের জন্য শীঘ্রই অধ্যাদেশ জারি করবে বাংলাদেশ ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করছে, যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের প্যানডেমিক প্যাকেজে ট্রাম্পের সই

ফেসবুকের সঙ্গে চুক্তি করবে সরকার : তারানা হালিম

  • Update Time : Tuesday, November 17, 2015
  • 157 Time View

১৭ নভেম্বর ২০১৫ (শেষ আলো ডটকম ): ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর আজ মঙ্গলবার প্রথমবারের মত বিটিআরসি পরিদর্শনে গেলেন তারানা হালিম। তাকে স্বাগত জানান বিটিআরসির চেয়ারম্যান ড.শাহজাহান মাহমুদ। তারানা হালিম বলেছেন, আপত্তিকর পোস্ট সরিয়ে নিতে ফেসবুকের সঙ্গে চুক্তির চেষ্টা করছে মন্ত্রণালয় ও বিটিআরসি।

রাজনৈতিক অস্থিরতা ও নারীর প্রতি হয়রানি রোধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের সঙ্গে বিগত বিএনপি-জামায়াত সরকারের চুক্তি করা উচিত ছিল বলে মনে করেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। তিনি বলেন, চুক্তির প্রস্তাব পেয়েও তারা করেনি, আমরা গুরুত্ব দিচ্ছি। তাদের ডেকে এনে চুক্তির বিষয় গুরুত্ব দিতে হবে।  এ ব্যাপারে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কর্মকর্তাদের নির্দেশ দেন প্রতিমন্ত্রী। রমনায় বিটিআরসি ভবনে সংস্থার কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সামনে কথা বলেন তারানা হালিম।

সাইবার নিরাপত্তার নিয়ে শঙ্কা প্রকাশ করে তারানা হালিম বলেন, ফেসবুকের মাধ্যমে রাজনৈতিক প্রতিপক্ষকে ঘায়েল করা হোক বা নারীর প্রতি সহিংসতা হোক- যে বিষয়গুলো আসছে তাতে বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের সঙ্গে চুক্তির একটা সুযোগ ছিল। যে চুক্তিতে ফেসবুককে কনটেন্টের ব্যাপারে ইনডেমিনিটি দেওয়া হতো, সে সুযোগ কাজে লাগানো হয়নি। তিনি বলেন, ওই সময় সাবমেরিন কেবলের সঙ্গে যুক্ত হওয়ার মতো বড় সুযোগও হাতছাড়া হয়ে গেছে। কেন সেসময় ওই সুযোগ হাতছাড়া হয়ে যায়, সেটা সেই সময়ের সরকারই ভালো বলতে পারবে।

বিটিআরসির কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর তারানা হালিম আরও বলেন, মানহানিকর কনটেন্ট, নারীর প্রতি অবমাননা, রাজনৈতিক কারণ ব্যবহার করে বিব্রত করা, জঙ্গি কার্যক্রমে উৎসাহ দিয়ে অস্থিতিশীলতার সৃষ্টি- এগুলো নিয়ন্ত্রণের জন্য ফেসবুকের সঙ্গে চুক্তির জন্য আমরা মোটামুটি একমত পোষণ করেছি। প্রতিমন্ত্রী বলেন, এটা অত্যন্ত জরুরি, বিগত বিএনপি-জামায়াত জোট সরকার সেটি প্রয়োজন মনে করেনি, আমরা প্রয়োজন মনে করছি। গ্রামের একটি নারীর জীবনও যেন বিপন্ন না হয়, সেটিকে আমরা গুরুত্ব দিতে চাই।

ফেসবুকের সঙ্গে চুক্তির বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা সুযোগটি আবার গ্রহণ করতে চাই। এই প্রক্রিয়ার অংশ হিসেবে ফেসবুকের কর্মকর্তাদের প্রয়োজনে ডেকে এনে কিংবা চিঠির মাধ্যমে বা অনুরোধের মাধ্যমে চুক্তি করার পথ যেন প্রশস্ত হয় সে বিষয়ে অবশ্যই দৃষ্টি দিতে হবে। তিনি বলেন, প্রিভেনশন ইজ বেটার দেন কিউর, আজ থেকে কেনো কাজ শুরু করবো না? আজ থেকে কাজ করার জন্য যা যা দরকার, তা করতে হবে। এজন্য বিটিআরসিকে শক্তিশালী করার সব ধরনের সহায়তা দেওয়ার আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 sheshalo
Site Customized By NewsTech.Com