1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. stsauto2@gmail.com : শেষ আলো : শেষ আলো
শিরোনাম :
 বেরোবি-র  উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহর বিরুদ্ধে দুর্নীতির ৪৬ অভিযোগ সিলেটে যুক্তরাজ্য থেকে আসা ২৮ জন যাত্রীর শরীরে করোনা পজিটিভ বিশ্বকাপ সুপার লিগে শুরুতে জিতে ১০ পয়েন্ট পেলো বাংলাদেশ আলোচিত সাবেক এমপি আউয়াল ও তাঁর স্ত্রীর সম্পদ ক্রোকের নির্দেশ পূর্বপুরুষের দেশ কলকাতা এসে অভিনেত্রী বনিতা সান্ধু জানলেন, তিনি কোভিড আক্রান্ত নতুন ইতিহাসঃ জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সম্পাদক ইলিয়াস খান ফাইজার ভ্যাকসিন গ্রহণের ১ সপ্তাহ পর নার্স করোনা পজিটিভ সরকার এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের জন্য শীঘ্রই অধ্যাদেশ জারি করবে বাংলাদেশ ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করছে, যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের প্যানডেমিক প্যাকেজে ট্রাম্পের সই

দক্ষিণ কোরিয়ার ব্ল্যাক কমেডি থ্রিলার চলচ্চিত্র,প্যারাসাইট (পরজীবী) (2019 ফিল্ম)

  • Update Time : Friday, October 23, 2020
  • 223 Time View

২৩ অক্টোবর  ২০২০ (শেষআলো ডটকম কম) : প্যারাসাইট ,পরজীবী ( কোরিয়ান :  기생충 ; আরআর :গিসেনগচুং ) হ’ল জিন-হো পরিচালিত2019 দক্ষিণ কোরিয়ার ব্ল্যাক কমেডি থ্রিলার চলচ্চিত্র , তিনি হান জিন- উইনের সাথে চিত্রনাট্য সহ-রচনা করেছিলেন। এটা তোলে বড় গানের কাং-হো , লি সান-কিউ , চো Yeo-Jeong , চোই উ-শিক , পার্ক SO-বাঁধ , জং হাই-জিন , এবং লি জং-Eun এবং একটি দরিদ্র পরিবারের সদস্যরা যারা নিযুক্ত পরিণত স্কিম অনুসরণ ধনী পরিবারের দ্বারা তাদের পরিবারকে অনুপ্রবেশ করে এবং সম্পর্কহীন, উচ্চ যোগ্য ব্যক্তি হিসাবে তুলে ধরে।

পরজীবী

একজন বৃদ্ধা এবং আরও বেশ কয়েকজন লোক বাড়ির বাইরে বাগানে রয়েছেন। লোকটির চোখ একটি কালো বার দ্বারা সেন্সর করা হয়েছে। একটি অল্প বয়সী দম্পতি একটি সূর্য লাউঞ্জারে ঝিমঝিম করছে, তাদের চোখ একটি সাদা বার দ্বারা আচ্ছাদিত।

প্যারাসাইট 21 মে 2019 তে 2019 কান ফিল্ম ফেস্টিভ্যালে প্রিমিয়ার করেছিল , যেখানে এটি প্রথম দক্ষিণ কোরিয়ান চলচ্চিত্র পামে ডি’অর জিতেছে । এরপরে এটি সিজে এন্টারটেইনমেন্ট 30 মে 2019 এ দক্ষিণ কোরিয়ায় প্রকাশ করেছিল many ছবিটি অনেক সমালোচক 2019 এর সেরা চলচ্চিত্র হিসাবে বিবেচনা করেছিলেন এবং সেই সাথে দশকের সেরা চলচ্চিত্রগুলির একটি। এটি মেটাক্রিটিকের সর্বকালের সর্বকালের 42 ম সর্বোচ্চ রেটযুক্ত চলচ্চিত্রও । এটি প্রায় 11 মিলিয়ন ডলারের প্রযোজনা বাজেটে বিশ্বব্যাপী 264 মিলিয়ন ডলারের বেশি আয় করেছে, এটি দক্ষিণ কোরিয়ার সর্বাধিক আয়ের সিনেমা হয়ে উঠেছে ।

তার মধ্যে অনেক সুনাম , প্যারাসাইট একটি নেতৃস্থানীয় চার পুরষ্কারে জিতেছে 92nd আকাদেমি পুরস্কার : শ্রেষ্ঠ ছবি , শ্রেষ্ঠ পরিচালক , শ্রেষ্ঠ সৃজনশীল চিত্রনাট্য ও শ্রেষ্ঠ আন্তর্জাতিক ফিচার ফিল্ম , শ্রেষ্ঠ ছবি একাডেমি পুরষ্কার জেতাতে প্রথম অ ইংরেজি ছবি হয়ে উঠছে প্রথম দক্ষিণ কোরিয়ান চলচ্চিত্র মনোনীত হবে এবং স্পেনের প্রযোজনায় ২০০৩ এর টক টু হের পর থেকে সেরা অরিজিনাল স্ক্রিনপ্লে জিতে প্রথম অ-ইংরেজি ভাষার চলচ্চিত্র । [নোট 1]

এটি একাডেমি পুরষ্কার স্বীকৃতি প্রাপ্ত প্রথম দক্ষিণ কোরিয়ান চলচ্চিত্র এবং ১৯৫৫ এর মার্টির পর থেকে প্রথম চলচ্চিত্র এবং (পুরোপুরি তৃতীয় চলচ্চিত্র) পামে ডি’অর এবং সেরা চিত্রের জন্য একাডেমি পুরস্কার উভয়ই অর্জন করেছিল। এটি সেরা বিদেশী ভাষা চলচ্চিত্রের জন্য গোল্ডেন গ্লোব পুরষ্কার এবং ইংলিশ ভাষায় নয় সেরা চলচ্চিত্রের জন্য বাএফটিএ অ্যাওয়ার্ড জিতেছে এবং একটি মোশন পিকচারের কাস্ট দ্বারা আউটস্ট্যান্ডিং পারফরম্যান্সের জন্য স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড অর্জনকারী প্রথম অ-ইংলিশ চলচ্চিত্র হয়ে উঠেছে । এ 56th গ্র্যান্ড বেল পুরস্কার , প্যারাসাইট পাঁচটি পুরস্কার (শো জন্য সবচেয়ে) সঙ্গে একটি নেতৃস্থানীয় এগারো মনোনয়ন লাভ করেন।

পটভূমি

কিম পরিবার – বাবা কি-তায়েক, মা চুং-সুক, কন্যা কি-জং এবং পুত্র কি- উ -একটি ছোট আধা- বেসমেন্ট অ্যাপার্টমেন্টে ( বনজিহা ) থাকেন, [9] পিজ্জা বক্স ফোল্ডার হিসাবে স্বল্প বেতনের অস্থায়ী চাকরি পেয়েছেন, এবং শেষ দেখা করতে সংগ্রাম। [১০] বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মিন-হিউক, কি-ওউ’র বন্ধু, পরিবারকে ধনসম্পদের প্রতিশ্রুতি দেওয়ার জন্য একটি পণ্ডিতের শিলা দেয় । বিদেশে পড়াশোনা ছেড়ে তিনি পরামর্শ দেন যে কি-উও ধনী পার্ক পরিবারের মেয়ে দা-হাইয়ের ইংরেজী গৃহশিক্ষকের দায়িত্ব গ্রহণ করেন। কি-উও যোনসি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসাবে পোজ দিয়েছে এবং পার্কগুলি তাকে ভাড়া করেছে।

পার্কের কর্মচারী হিসাবে দায়িত্ব নেওয়ার জন্য কিম পরিবার একে অপরকে সম্পর্কহীন এবং উচ্চ দক্ষ কর্মী হিসাবে পরামর্শ দেয়। কি-উউ টিউটর এবং দা-হাইকে প্ররোচিত করে। কি-জং পার্কের তরুণ পুত্র দা-গানের আর্ট থেরাপিস্ট “জেসিকা” হিসাবে ভঙ্গ করেছেন । কি-জং গাড়ীর সাথে যৌন মিলনের জন্য মিঃ পার্কের চৌকো ফ্রেম ফ্রেম করে সেখানে তার অন্তর্বাস সেখানে রেখে, এবং কি-তায়েককে তার জায়গায় রাখার জন্য ভাড়া করা হয়। দীর্ঘমেয়াদী গৃহকর্মী মুন-গওয়াংয়ের পিচ অ্যালার্জির কিমরা শোষণ করার পরে অবশেষে, চুং-সুক পার্কের গৃহকর্তার দায়িত্ব গ্রহণ করলেন, মিসেস পার্ককে তার যক্ষা আছে তা বোঝাতে ।

পার্কগুলি যখন একটি শিবির ভ্রমণে ছেড়ে যায়, তখন কিমরা তাদের আবাসের বিলাসবহুল উপভোগ করে। মুন-গাওয়াং দরজায় উপস্থিত হল, চুং-সুককে জানায় যে সে বেসমেন্টে কিছু রেখে গেছে। তিনি স্থপতি এবং পূর্ববর্তী মালিক দ্বারা নির্মিত ভূগর্ভস্থ বাঙ্কারের একটি গোপন প্রবেশদ্বারে প্রবেশ করেন, যেখানে মুন-গ্যাংয়ের স্বামী জিউন সা, চার বছরেরও বেশি সময় ধরে loanণ হাঙ্গর থেকে আত্মগোপন করে গোপনে বসবাস করছেন । চুন-সুক জুন-সা-কে বাঙ্কারে থাকতে সাহায্য করার জন্য মুন-গওয়াংয়ের আবেদন প্রত্যাখ্যান করেছে, তবে শ্রবণশক্তি কিমরা দুর্ঘটনাক্রমে নিজেকে প্রকাশ করে। চাঁদ-গাওয়াং তাদের ফিল্ম করে এবং ভিডিওটি পার্কগুলিতে পাঠানোর হুমকি দেয়।

প্রচণ্ড ঝড়ো বৃষ্টি পার্ককে তাড়াতাড়ি বাড়িতে নিয়ে আসে এবং পার্কগুলি ফিরে আসার আগেই কিমরা বাড়িটি পরিষ্কার করার জন্য ঝাঁকুনি দেয়, যখন মুন-গাওয়াং, জিউন-সায়ে এবং কিমসের মধ্যে ঝগড়া হয়। কিমস জ্যান-সায়ে এবং একটি মারাত্মক আহত মুন-গাওয়ং বাঙ্কারে আটকা পড়ে। মিসেস পার্ক চুং- সুকে প্রকাশ করেছেন যে দা-গানের একটি পূর্ববর্তী জন্মদিনে দখল- বেদনাদায়ক ট্রমাজনিত অভিজ্ঞতা ছিল , যখন তিনি দেখলেন বেসমেন্ট থেকে “ভূত” (জিউন-সা) বের হয়েছে। কিমরা ঘর থেকে বাইরে ছিনতাইয়ের ব্যবস্থা করে তবে কী-তায়েকের দুর্গন্ধ কেমন তা নিয়ে মিস্টার পার্কের হাতছাড়া মন্তব্য শুনে না। তারা তাদের বাড়ি নর্দমার জলে প্লাবিত দেখতে পান এবং অন্যান্য বাস্তুচ্যুত মানুষের সাথে একটি জিমনেসিয়ামে আশ্রয় নিতে বাধ্য হন।

পরের দিন, মিসেস পার্ক কিম পরিবারের সহায়তায় দা-গানের জন্মদিনের জন্য একটি হোম পার্টি হোস্ট করে। কিউ-ও জিউন-সা-এর মুখোমুখি হওয়ার জন্য পণ্ডিতের শিলা দিয়ে বাঙ্কারে প্রবেশ করে। মুন-গাওয়াংকে মৃত অবস্থায় আবিষ্কার করে, তাকে জিউন সা-এর দ্বারা আক্রমণ করা হয়, যিনি তাকে মাথার উপরে পাথর দিয়ে চাপিয়ে দিয়ে পালিয়ে যান এবং কি-উ-বাঙ্কারের প্রবেশপথের বাইরে রক্তের পুকুরে শুয়েছিলেন। মুন-গওয়াংকে প্রতিশোধ নেওয়ার চেষ্টা করে, জিউন-সায়ে আতঙ্কিত অতিথিদের সামনে রান্নাঘরের ছুরি দিয়ে কি-জঙ্গকে ছুরিকাঘাত করে। জিউন-সা-কে দেখে দা-গানের আরেকটি আক্ষেপ হয়, এবং চুং-সুকে বারবিকিউ স্কুয়ারের সাহায্যে জিউন-সা-কে মারাত্মকভাবে চাপিয়ে দেওয়া পর্যন্ত লড়াই শুরু হয়। যদিও কি-তায়েক মারাত্মক রক্তক্ষরণ কি-জংয়ের দিকে ঝুঁকছে, মিস্টার পার্ক তাকে ডা-গানে হাসপাতালে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন। বিশৃঙ্খলার মধ্যে, কি-তায়েক, জিন-সা-এর গন্ধের জন্য মিস্টার পার্কের ঘৃণিত প্রতিক্রিয়া দেখে ছুরিটি ধরে তাকে মেরে ফেলে।কি-তায়েক তখন কিম পরিবারের বাকী অংশ রেখে দৃশ্যটি ছেড়ে পালিয়ে যায়।

সপ্তাহ পরে মস্তিস্কের অস্ত্রোপচারের পরে কি-উ ঘুম থেকে উঠে। তাকে এবং চুং-সুকে প্রতারণার দায়ে দোষী সাব্যস্ত করা হয় এবং প্রবেশন দেওয়া হয় কি-জং মারা গেছে এবং মিঃ পার্কের হত্যার জন্য পুলিশ দ্বারা চাওয়া কি-তায়েক নিখোঁজ হয়েছে। জিউন-সা-কে গৃহহীন মানুষ বলে ধরে নেওয়া হয়েছে, এবং ছুরিকাঘাতে তার বা কি-তায়েকের উদ্দেশ্যও জানা যায়নি। কি-উ পার্কের বাড়িতে গুপ্তচরবৃত্তি করে, একটি জার্মান পরিবারকে বিক্রি করে দেয় যা তার ইতিহাস সম্পর্কে অবগত নয় এবং মোর্স কোডে একটি বার্তা দেখেছেঝলকানো আলো থেকে এটি কি-তায়েকের, যিনি গ্যারেজ হয়ে বাংকারে পালিয়ে এসেছিলেন। তিনি এখন রাতে রেফ্রিজারেটরে অভিযান চালিয়ে, মুন-গাওয়াংকে বাড়ির উঠোনে সমাহিত করেছেন এবং কি-উ এটি দেখবেন আশা করে প্রতিদিন আলো জ্বলছে। এখনও তার মায়ের সাথে বেসমেন্টে বসবাস করছেন, কি-উউ কি-তায়েককে একটি চিঠি লিখেছিলেন, একদিন বাড়ি কেনার জন্য পর্যাপ্ত অর্থোপার্জন করার শপথ করেছিলেন এবং তার বাবার সাথে পুনরায় মিলিত হয়েছিলেন।

বিকাশ

পরজীবী ধারণার ধারণাটি ২০১৩ সালে উদ্ভূত হয়েছিল। স্নো পিয়ার্সারে কাজ করার সময় , বং একটি নাট্য অভিনেতা বন্ধু একটি নাটক লেখার জন্য উত্সাহিত করেছিলেন। তিনি 20 এর দশকের শুরুর দিকে সিউলে একটি ধনী পরিবারের ছেলের শিক্ষক ছিলেন এবং তার অভিজ্ঞতাটিকে একটি মঞ্চে প্রযোজনায় পরিণত করার বিষয়টি বিবেচনা করেছিলেন। [12] চলচ্চিত্রটির শিরোনাম, পরজীবীটি বং দ্বারা নির্বাচিত হয়েছিল কারণ এটি দ্বিগুণ অর্থ উপস্থাপন করেছিল, যা তাকে চলচ্চিত্রের বিপণন গোষ্ঠীকে ব্যবহার করতে রাজি করতে হয়েছিল। বং বলেছিলেন “যেহেতু গল্পটি দরিদ্র পরিবারগুলিতে ধনী ঘরে প্রবেশ এবং ক্রাইপিংয়ের বিষয়ে, এটি খুব সুস্পষ্ট বলে মনে হয় যে পরজীবীদরিদ্র পরিবারকে বোঝায় এবং আমি মনে করি সে কারণেই বিপণন দলটি কিছুটা দ্বিধায় ছিল। তবে আপনি যদি এটি অন্যভাবে দেখেন তবে আপনি বলতে পারেন যে ধনী পরিবার, তারা শ্রমের ক্ষেত্রেও পরজীবী। এমনকি তারা বাসনও ধুতে পারে না, তারা নিজেরাই চালাতে পারে না, তাই তারা দরিদ্র পরিবারের শ্রম বন্ধ করে দেয়। সুতরাং উভয়ই পরজীবী “” [১৩]

লেখা

স্নো পিয়ার্সার শেষ করার পরে , বং প্যারাসাইটের প্রথমার্ধের জন্য একটি পনেরো পৃষ্ঠার ফিল্ম ট্রিটমেন্ট লিখেছিলেন , যা তাঁর স্নো পিয়ারসারের প্রযোজনা সহায়ক হান জিন- উইন চিত্রনাট্যের তিনটি ভিন্ন খসড়ায় পরিণত হয়েছিল। [12] ওকজা শেষ করার পরে , বং প্রকল্পে ফিরে এসে স্ক্রিপ্টটি সমাপ্ত করলেন; সহ লেখক হিসাবে কৃতিত্ব গ্রহণ করেন হান। [12]

বং বলেন, ছবিটি ১৯60০ সালের কোরিয়ান “গার্হস্থ্য গোথিক” চলচ্চিত্র দ্য হাউসমেড দ্বারা প্রভাবিত হয়েছিল, যেখানে গৃহকর্মী আকারে একটি বিঘ্নিত ইন্টারলোপারের আগমনের মধ্য দিয়ে মধ্যবিত্ত পরিবারের স্থিতিশীলতা হুমকির সম্মুখীন হয়েছে। [১৪] ১৯৩০-এর দশকে ফ্রান্সে তাদের নিয়োগকারীদের খুন করা ক্রিস্টিন এবং লোয়া পাপিন-দু’জনের লাইভ-ইন দাসীর ঘটনাও বংয়ের অনুপ্রেরণার উৎস হিসাবে কাজ করেছিল। [১৫] বং তার নিজস্ব অতীতকেও বিবেচনা করেছিলেন, যেখানে তিনি একটি ধনী পরিবারের জন্য প্রশিক্ষণ দিয়েছিলেন। বং বলেছিলেন “আমি এই অনুভূতিটি পেয়েছি যে আমি সম্পূর্ণ অপরিচিত ব্যক্তিদের ব্যক্তিগত জীবনে অনুপ্রবেশ করছি। প্রতি সপ্তাহে আমি তাদের বাড়িতে wouldুকতাম, এবং আমি ভেবেছিলাম যে আমার বন্ধুদের সমস্ত একের পর এক ঘরে iltুকে পড়তে পারলে কত মজা হবে। ” [16]উপরন্তু, চন্দ্র-gwang উপাদান একটি এলার্জি থাকার পীচ , বং বিশ্ববিদ্যালয়ের এই এলার্জি থাকার এক বন্ধু দ্বারা অনুপ্রাণিত হিসাবে বং একটি স্বীকৃত হয় ক্রেতা আবুল মাল আবদুল । [১]] আরও একটি উল্লেখযোগ্য চরিত্র উপাদানটি এসেছে কি-ওউ এবং বিশ্ববিদ্যালয় পরীক্ষায় ভাল পারফর্ম করতে তার অক্ষমতা থেকে। চ-উ-শিক, যিনি কি-উ-র চরিত্রে অভিনয় করেছিলেন তিনি বলেছিলেন যে চরিত্রটি বুদ্ধিমান, তবুও পরীক্ষায় সফল হওয়ার মতো প্রয়োজনীয় শক্তি তার নেই। [১৮] কি-উ নিজে ডা-হাইকে বলেছে যে পরীক্ষায় পাস করার জন্য তার সেই মানের প্রয়োজন। [18]

দক্ষিণ কোরিয়ায় বসবাসকারী আমেরিকান ডারসি পাউকেট ইংরেজি সাবটাইটেলগুলির অনুবাদক হিসাবে কাজ করেছিলেন এবং সরাসরি বংয়ের সাথে কাজ করেছিলেন। [১৯] পাওয়েট জাজাপগুড়ি বা চাঁপগুড়িকে রেন্ডার করেছিলেন , একটি থালা – চরিত্রের দ্বারা রান্না করা থালা, রাম-ডন , যার অর্থ রামন – উদন । এটা তোলে একটি মিশ্রণ Chapagetti এবং Neoguri দ্বারা উত্পাদিত Nongshim । [২০] চলচ্চিত্রটির ইংরেজি সংস্করণে নামটি কীভাবে তৈরি করা হয়েছিল তা ইংরেজির কাছে হাইলাইট করতে ইংরেজিতে ” রামায়িয়ন ” এবং “উদন” লেবেলযুক্ত প্যাকেজগুলি দেখায় । পাকেট রাম-ডন শব্দটি বিশ্বাস করেছিলেনগুগলে কোনও ফলাফল না পাওয়ায় এর আগে উপস্থিত ছিল না। [২১] এক উপলক্ষে, পাওয়েট সিউল জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিবর্তে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়কে একটি রেফারেন্স হিসাবে ব্যবহার করেছিলেন এবং অন্যদিকে, কাকাওটালকের পরিবর্তে মেসেজিং অ্যাপ্লিকেশন হিসাবে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেছিলেন । [19] Paquet অক্সফোর্ড উপর বেছে নেওয়া হয়েছে হার্ভার্ড জন্য বং এর সম্বন্ধ কারণে যুক্তরাজ্য , এবং যেহেতু Paquet ব্যবহার বিশ্বাস হার্ভার্ড “খুব সুস্পষ্ট একটি পছন্দ” হবে। [২১] পাউয়েট লিখেছিলেন, “[আমি] রসবোধের কাজ করার আদেশ দিয়েছি, লোকেরা তা তাৎক্ষণিকভাবে বুঝতে হবে an একটি অপরিচিত শব্দের সাথে হাস্যরসটি হারিয়ে যায়”। [21]

ফিল্মিং

ফিল্মিং এর জন্য প্রধান ফটোগ্রাফীর প্যারাসাইট 18 লাগলেন মে 2018, [22] [23] এবং 124 দিন পরে শেষ হয়েছে 19 সেপ্টেম্বর 2018 [24] চলচ্চিত্রায়নের প্রায় স্থান গ্রহণ সিওল এবং Jeonju । [25] ছবিটির ফটোগ্রাফির পরিচালক হংক কিং-পিওও । [২]]

পার্কের বাড়ি

বাড়িটি একটি সেটে নির্মিত হয়েছিল এবং প্রথম তলের উপরে সমস্ত কিছু পোস্ট-প্রোডাকশনে যুক্ত করা হয়েছিল। নিচতলা এবং বাগানটি খালি বহিরঙ্গন লটে নির্মিত হয়েছিল, এবং বেসমেন্ট এবং প্রথম তলটি সেটে তৈরি করা হয়েছিল। [২]] “আমরা বাড়ির মূল তলটি ব্যাকলটে তৈরি করেছি এবং দ্বিতীয় তলায় এটি ছিল সবুজ পর্দার বাইরে,” সম্পাদক ইয়াং জিন-মো ব্যাখ্যা করলেন । “যখন আমরা ভিতর থেকে বাইরের দিকে গুলি করি তখন বাগানের ওপারে সমস্ত কিছু ভিএফএক্স ছিল।” [২৮]

স্ক্রিপ্টিংয়ের অংশ হিসাবে বং এই বাড়ির প্রাথমিক বিন্যাসটিও তৈরি করেছিল। “এটি এই ফিল্মের অভ্যন্তরের নিজস্ব মহাবিশ্বের মতো Each [২৯] পার্কের আগে বাড়ির ডিজাইনার এবং পূর্ববর্তী মালিক হিসাবে একটি কাল্পনিক স্থপতি নমগুং হায়ঞ্জাকে পরিচয় করানো হয়েছিল, এবং প্রযোজনা ডিজাইনার লি হা-জুন নামগোং কীভাবে এটি ডিজাইন করেছিলেন তার ভিত্তিতে বাড়ির কাজ এবং রূপটি বিবেচনা করেছিলেন। [২]] পার্কের বাড়িটি কেবল একটি সুন্দর বাড়ি হিসাবেই তৈরি করা হয়েছিল এবং এটি নির্মিত হয়েছিল, “এটি এমন একটি মঞ্চ যা তাঁর চলচ্চিত্রের সমৃদ্ধ থিমগুলি মূর্ত করে তোলার সময় তাঁর ক্যামেরা, রচনা এবং চরিত্রগুলির যথাযথ প্রয়োজনীয়তাও সরবরাহ করেছিল।” [30]

লি বলেছেন, “যেহেতু মিঃ পার্কের বাড়ি গল্পের একজন স্থপতি দ্বারা নির্মিত, তাই বাড়িটি ডিজাইনিংয়ের সঠিক পদ্ধতির সন্ধান করা সহজ ছিল না … আমি স্থপতি নই, এবং আমি মনে করি যে কোনও স্থপতি কীভাবে তার মধ্যে পার্থক্য রয়েছে কোনও স্থান এবং কোনও উত্পাদন ডিজাইনার কী করে তা কল্পনা করে। আমরা যখন স্থপতিরা মানুষের প্রকৃত পক্ষে বাস করার জন্য জায়গা তৈরি করি এবং এভাবে মানুষের চারপাশে নকশা তৈরি করা হয় তখন আমরা অগ্রাধিকার দিয়ে থাকি I সুতরাং আমার কাছে ধারণাটি খুব আলাদা “” [২৯] উদাহরণস্বরূপ, হা-জুন প্রতিষ্ঠা করেছিলেন যে নামগুং উদ্যানটির প্রশংসা করার জন্য প্রথম তলটির বসার ঘরটি ব্যবহার করেছিলেন, সুতরাং এটি একটি একক প্রশস্ত উইন্ডো এবং এই ফাংশনের জন্য কেবল স্পার্টান আসনের বিকল্পগুলির সাহায্যে নির্মিত হয়েছিল। [২]]বাড়ির সেটগুলিতে কিছু অভ্যন্তরীণ শিল্পকর্ম ছিল দক্ষিণ কোরিয়ার শিল্পী সেউং-মো পার্কের, তাঁর বিদ্যমান শিল্পকর্ম সহ কিছুটি স্পষ্টরূপে চলচ্চিত্রটির জন্য তৈরি করেছিলেন। [২]] এছাড়াও, বাড়ির নকশাটি এবং এর অভ্যন্তরীণ দিকগুলি দৈর্ঘ্যের উচ্চতার চেয়ে প্রশস্ত এবং গভীর কক্ষগুলির পক্ষে, 2.35: 1 টি অনুপাতের চিত্র নির্ধারণের জন্য সেটটিকে উপযুক্ত করে তোলা হয়েছিল। [২৯]

লি বলেন, আউটডোর সেটটি তৈরির সময় সূর্য একটি গুরুত্বপূর্ণ বিষয় ছিল। “আমরা বাইরের জায়গাগুলির সন্ধানের সময় সূর্যের দিক বিবেচনা করার একটি গুরুত্বপূর্ণ বিষয় ছিল”, লি ব্যাখ্যা করলেন। “আমাদের আমাদের পছন্দসই সময়সীমার সময় সূর্যের অবস্থানটি মনে রাখতে হবে এবং সেই অনুযায়ী উইন্ডোগুলির অবস্থান এবং আকারগুলি নির্ধারণ করতে হয়েছিল। ব্যবহারিক আলোকসজ্জার ক্ষেত্রে ডিপি [ফটোগ্রাফির পরিচালক হংক কিং-পিয়ো] রঙ সম্পর্কে নির্দিষ্ট অনুরোধ করেছিলেন। তিনি চেয়েছিলেন পরিশীলিত পরোক্ষ আলোকসজ্জা এবং টুংস্টেন আলোর উত্স থেকে উষ্ণতা the সেটটি তৈরির আগে, প্রতিবার সূর্যের গতিবিধি পরীক্ষা করার জন্য আমি এবং ডিপি বেশ কয়েকবার পরিদর্শন করেছিলাম এবং আমরা একসাথে সেটের অবস্থান সম্পর্কে সিদ্ধান্ত নিয়েছিলাম “। [২৯]

কিমসের অ্যাপার্টমেন্ট

কিমসের আধা-বেসমেন্ট অ্যাপার্টমেন্ট এবং এর রাস্তাগুলিও বন্যার দৃশ্যের চিত্রায়নের প্রয়োজনের বাইরে আংশিক প্রয়োজনে সেটে নির্মিত হয়েছিল। [২৯] লি হা-জুন দক্ষিণ কোরিয়ার বেশ কয়েকটি পরিত্যক্ত গ্রাম এবং শহরগুলিতে সেটের নকশাটি জানানোর জন্য ছিন্নভিন্ন হয়ে যাওয়ার পরিকল্পনা করেছিলেন এবং ছবি তোলেন। তিনি কিমসের প্রতিবেশীদের জন্য গল্পও তৈরি করেছিলেন এবং রাস্তার চেহারাটির সত্যতা বাড়ানোর জন্য রাস্তায় residents সমস্ত বাসিন্দাদের বিশদ যুক্ত করেছিলেন। [২]]

সম্পাদনা

সম্পাদক ইয়াং জিন-মো অনুসারে , বং জুন-হো চিরাচরিত প্রচ্ছদ ছাড়াই ছবিটির শুটিং বেছে নিয়েছিলেন । সীমিত শটগুলির সাহায্যে তাদের আরও সম্পাদনার বিকল্পগুলি দিতে, তারা কখনও কখনও একই শটটির বিভিন্ন স্টেচ একসাথে সেলাই করে। [৩১] ইয়াং ফাইনাল কাট প্রো using ব্যবহার করে চলচ্চিত্রটি সম্পাদনা করেছেন, এটি ২০১১ সাল থেকে আপডেট হয়নি updated [32]

রঙিন মুক্তির জন্য ছবির মূল প্রকাশ ও সম্পাদনা করা হয়েছিল। চলচ্চিত্রটির একটি কালো এবং সাদা সংস্করণ কান প্রযোজিত বিশ্বকাপের আগে তৈরি হয়েছিল এবং 2020 সালের 26 জানুয়ারি আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব রটারড্যামে আত্মপ্রকাশ করেছিল এবং 29 থেকে 31 জানুয়ারী পুনরায় প্রদর্শিত হয়েছিল। এটি কয়েকটি দেশে সীমিত প্রকাশ পেয়েছে। [33] [34]

সংগীত স্কোর:

পরজীবী: আসল মোশন পিকচার সাউন্ডট্র্যাক, সাউন্ডট্র্যাক অ্যালবাম দ্বারাজং জা-ইল,মুক্তি পেয়েছে -30 মে 2019,নথিভুক্- 2019

জেনার-সাউন্ডট্র্যাক,দৈর্ঘ্য- 52 : 14,ভাষা-কোরিয়ান,লেবেল-জিনির সংগীতস্টোন সংগীত বিনোদনপরজীবী থেকে একক : আসল মোশন পিকচার সাউন্ডট্র্যাক,”সোজু ওয়ান গ্লাস”- প্রকাশিত: 30 মে 2019

 দক্ষিণ কোরিয়ার সুরকার Jung Jae-ইল, যিনি বং Joon-হো এর 2017 ফিল্ম জন্য স্কোর লিখেছিলেন দ্বারা লিখিত হয় Okja । প্যারাসাইটের জন্য জংয়ের সংগীতে “ন্যূনতম পিয়ানো টুকরো, হালকা টান দিয়ে বিরামচিহ্ন” রয়েছে, যা চলচ্চিত্রটির “উত্তেজনাপূর্ণ পরিবেশ” নির্ধারণ করে। [35] থেকে উদ্ধৃতাংশ Handel এর অপেরা Rodelinda এবং 1964 ইতালীয় গান “ginocchio দা Te সালে” দ্বারা জিয়ানী Morandi এছাড়াও প্রদর্শিত হবে। [35]

শেষ ক্রেডিট গান ” সুজু হান জানুয়ারী ” ( কোরিয়ান : 소주 한 잔 , শয়নকামরা  ‘এক গ্লাস সুজু ‘; একই কোরিয়ান শিরোনাম সঙ্গে একটি সম্পর্কহীন গানের সঙ্গে বিভ্রান্ত করা যাবে না তোমার দর্শন লগ করা চ্যাং-জং ) বং দ্বারা লিখিত এবং ছিল সঞ্চালিত হয় দ্বারা চোই উ-শিক , যিনি প্রধান চরিত্র অভিনয় বান কি-পাণিপ্রার্থনা। [৩ 36] সাউন্ডট্র্যাকের আন্তর্জাতিক ডিজিটাল রিলিজগুলিতে এটি ইংরেজিতে “সোজু ওয়ান গ্লাস” [ sic ] হিসাবে প্রদর্শিত হয় । যখন গানের জন্য ডিসেম্বর 2019 বাছাই তালিকাতে এটি তৈরি করা 92nd আকাদেমি পুরস্কার মধ্যে শ্রেষ্ঠ গান বিভাগ, [36]এটি ব্যাকরণগতভাবে সঠিক ইংরেজি শিরোনাম, “এ গ্লাস অফ সোজু” এর অধীনে তালিকাভুক্ত ছিল। [৩]]

নীচে তালিকাভুক্ত স্কোরগুলির ইংরেজি শিরোনামগুলি অ্যালবামের পিছনের কভারে এবং সাউন্ডট্র্যাকের আন্তর্জাতিক ডিজিটাল রিলিজগুলিতে প্রদর্শিত হবে; [৩৮] [৩৯] ডার্সি প্যাকেট অনুবাদ করা সরকারী ইংলিশ সাবটাইটেলগুলিতে দেখা নাম এবং বিশেষ্যগুলির রোম্যানাইজেশন কিছুটা আলাদা । [40] [41]

সাউন্ডট্র্যাকটি স্যাক্রেড বোনস রেকর্ডস 2020 জানুয়ারীতে ভিনিলে প্রকাশ করেছিল এবং ওয়াক্সওয়ার্ক রেকর্ডস সহ একধরনের প্লাস্টিকের বিভিন্ন রঙে প্রকাশিত হয়েছিল। [৪২] আসল ট্র্যাকের তালিকানা শিরোনাম  মোট দৈর্ঘ্য:         52:14

থিম এবং ব্যাখ্যা

প্রধান থিম প্যারাসাইট হয় বর্গ দ্বন্দ্ব , সামাজিক বৈষম্য এবং সম্পদ বৈষম্য । [৪৩] [৪৪] চলচ্চিত্র সমালোচক এবং বং জুন-হো নিজেই চলচ্চিত্রটিকে দেরী-পর্যায়ের পুঁজিবাদের প্রতিচ্ছবি হিসাবে বিবেচনা করেছেন , [৪৫] [৪]] এবং কেউ কেউ ” হেল জোসেঁন ” (কোরিয়ান: 헬 the) শব্দটির সাথে যুক্ত করেছেন। ), এমন একটি বাক্যাংশ যা দক্ষিণ কোরিয়ার জীবনের অসুবিধাগুলি বর্ণনা করতে 2015 সালে বিশেষত তরুণদের কাছে জনপ্রিয় হয়েছে। [ ৪] ] [৪৮] উচ্চ শিক্ষার কারণে যুব-বেকারত্ব এবং দক্ষিণ কোরিয়ায় বাড়ির সাধ্যের সঙ্কটের কারণে এই শব্দটি প্রকাশিত হয়েছিল। [49]ধনী ও দরিদ্র পরিবারের জন্য একইভাবে এগিয়ে যাওয়ার জন্য “সংযোগগুলি” ব্যবহারের বিশ্লেষণও ফিল্মটি করেছে। [৫০]

সমালোচকরাও colon পরিবেশবাদ এবং সাম্রাজ্যবাদের মূল বিষয় বিবেচনা করেছেন । জু-হিউন পার্কের মতে, ফিল্মটি ” উপনিবেশিক দখল দ্বারা কোরিয়ায় পুঁজিবাদী অর্থনৈতিক শৃঙ্খলা উদ্বোধন ও সমর্থন করেছে ” এর মধ্যে রয়েছে এবং ছবিতে ইংরেজি ভাষার ব্যবহার সেই অর্থনৈতিক ব্যবস্থার মধ্যে সুনামকে বোঝায়। [৫১] পার্ক পরিবারের ছেলে, দা-গান ” ইন্ডিয়ান্স ” সম্পর্কে আবেগযুক্ত এবং নেটিভ আমেরিকান-থিমযুক্ত খেলনা এবং অমানবিক প্রতিরূপের মালিক। [৫২] [৫৩]বং উল্লেখ করেছেন যে “স্থানীয় নেটিভ আমেরিকানদের একটি খুব জটিল এবং দীর্ঘ, গভীর ইতিহাস রয়েছে this তবে এই পরিবারে সেই গল্পটি একটি ছোট ছেলের শখ এবং সাজসজ্জাতে হ্রাস পেয়েছে … আমাদের বর্তমান সময়ে এটি ঘটেছে: পিছনে প্রসঙ্গ এবং অর্থ এই প্রকৃত জিনিসগুলি কেবলমাত্র একটি পৃষ্ঠ-স্তরের জিনিস হিসাবে বিদ্যমান। [৫৪]

বং প্যারাসাইটকে উপরের সিঁড়ি / নীচের সিঁড়ি বা “সিঁড়ি সিনেমা” হিসাবে উল্লেখ করেছেন , [১৫] যেখানে সিঁড়িগুলি কিম এবং পার্ক পরিবারের পাশাপাশি মুন-গওয়ংয়ের অবস্থানের প্রতিনিধিত্ব করতে মোটিফ হিসাবে ব্যবহৃত হয়। [55৫] কিমরা আধা-বেসমেন্ট অ্যাপার্টমেন্টে বাস করে যা গরিব সিওল বাসিন্দাদের জন্য কম ভাড়ার কারণে, যদিও ছাঁচ এবং রোগের ঝুঁকির ঝুঁকির মতো সমস্যা রয়েছে তবুও কম ভাড়া to [43] বর্ষার বন্যার মতো যেমন ফিল্মে চিত্রিত করা হয় সাধারণত এই ধরণের আবাসগুলিকে সবচেয়ে বেশি ক্ষতি করে। [৫০]

বংয়ের মতে, শেষটি ইঙ্গিত দেয় যে বাড়িটি কেনার জন্য প্রয়োজনীয় তহবিল উপার্জন করতে সক্ষম হবে না কারণ এটি বেসমেন্টে থাকা অবস্থায় কি-উও দেখায়; তিনি এই শটটিকে “নিশ্চিতফায়ার কিল” (확인 사살) হিসাবে বর্ণনা করেছেন , মৃত্যু নিশ্চিত করার জন্য একটি অভ্যুত্থানকে অনুগ্রহ করে। [১৫] শেষের গানটি, “546 বছর” অনুবাদ করে, কী-উউ বাড়ি পাওয়ার জন্য অর্থ উপার্জনের জন্য কাজ করে working এর শিরোনামটি রূপকটি যা বংয়ের তৈরি একটি গণনা যা শেষ পর্যন্ত বাড়িটি কেনার জন্য কি-উ-এর জন্য প্রায় 546 বছর সময় লাগবে; চই উ-শিক বলেছিলেন যে “আমি নিশ্চিত যে কি-উও সেই উজ্জ্বল বাচ্চাদের একজন one তিনি কিছু ধারণা নিয়ে আসবেন, এবং তিনি কেবল জার্মান পরিবারের বাড়িতে যাবেন, এবং আমার ধারণা তিনি তার বাবাকে উদ্ধার করবেন will ” [18]অনেক ব্যাখ্যা অনুসারে, এই স্বপ্নটি একটি বুটস্ট্র্যাপিং মানসিকতার সাবস্ক্রাইব করে এবং এটি অর্জনের সম্ভাবনা কম; [১৫] [৪৫] [১৮] আরও, “এটি হাতের মৌলিক সমস্যাটির সমাধান করে না Even এমনকি এই কল্পনার দৃশ্যে, কী-তায়েককে এখনও একটি আইনী ব্যবস্থা দ্বারা বাড়িতে রাখা হত যা তার মামলা এবং কারাবাস চাইবে। যে শক্তিগুলি কিম পরিবারের বিচ্ছিন্নতা তৈরি করেছে এবং ধরে রেখেছে, তাদের পূর্বাবস্থায় ফিরিয়ে আনা হবে না, নিখুঁতভাবে মানিয়ে নেওয়া হবে। ” [৫১]

মুক্তি

নিয়ন 2018 এ ছবিটির মার্কিন ও কানাডিয়ান অধিকার অর্জিত আমেরিকান ফিল্ম মার্কেট । []]] []]] চলচ্চিত্রের অধিকারগুলি জার্মান -ভাষী অঞ্চল (কোচ ফিল্মস), ফরাসী-ভাষী অঞ্চল (দ্য জোকারস) এবং জাপান (বিটারস এন্ড) -কেও বিক্রি হয়েছিল। [58] ২১ শে মে ২০১ Can কান ফিল্ম ফেস্টিভ্যালে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছিল । [59] এটি 30 মে 2019 এ দক্ষিণ কোরিয়ায় প্রকাশিত হয়েছিল। [4] [24]

এটি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে ম্যাডম্যান ফিল্মস দ্বারা ২ June জুন ২০১২ এ প্রকাশিত হয়েছিল [60০] (এই অঞ্চলে সর্বাধিক সর্বাধিক উপার্জনকারী কোরিয়ান চলচ্চিত্র হয়ে উঠেছে [61১] এবং পরিবেশকের সর্বোচ্চ-সর্বাধিক উপার্জনকারী অ-ইংরেজি ভাষার চলচ্চিত্র অস্ট্রেলিয়া), [62] রাশিয়া 4 জুলাই 2019, এবং মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় 11 অক্টোবর 2019 এ। []৩] ফিল্মটি মূলত ২৮ জুলাই চীনের FIRST আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সব জিনিংয়ের সমাপনী চলচ্চিত্র হিসাবে প্রদর্শিত হবে 2019, তবে 27 জুলাই, চলচ্চিত্র উত্সব সংগঠকরা ঘোষণা করেছিলেন যে “প্রযুক্তিগত কারণে” স্ক্রিনিং বাতিল করা হয়েছে। []৪]

এটি কানাডায় কার্জন আর্টিফিশিয়াল আই যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ডের জন্য লাইসেন্স পেয়েছিল এবং 2020 সালের 3 ফেব্রুয়ারি স্যাটেলাইটের মাধ্যমে সরাসরি ভাগ করে নেওয়া বোং জুন-হোয়ের সাথে একটি সাক্ষাত্কারের সাথে দেশব্যাপী সিনেমাগুলিতে পূর্বরূপের স্ক্রিনিং ছিল, তারপরে ছবিটির সাধারণ প্রকাশের পরে 7 ফেব্রুয়ারি। []৫]

একাডেমি পুরষ্কারে চলচ্চিত্রটির স্বীকৃতি অনুসরণ করে, নিউইন উত্তর আমেরিকার প্রেক্ষাগৃহগুলির সংখ্যাটি 1,060 থেকে শুরু করে 2,201 এ উন্নীত করেছেন, যা একাডেমী পুরষ্কারে চলচ্চিত্রের স্বীকৃতি অনুসারে, [] 66] যদিও ছবিটি এই অঞ্চলে হোম ভিডিওতে প্রকাশিত হয়েছে। [] 67] ২০২০ সালের ২১ ফেব্রুয়ারি সপ্তাহে একটি নির্দিষ্ট আইএমএক্স রিমাস্টার সীমিত উত্তর আমেরিকান প্রেক্ষাগৃহে প্রদর্শিত হয়েছিল। [68]]

হোম মিডিয়া

28 জানুয়ারী 2020, প্যারাসাইট মুক্তি পায় ব্লু রে ডিস্ক মধ্যে অঞ্চল এবং ডিভিডি মধ্যে অঞ্চল 1 নিয়ন দ্বারা ডিস্ট্রিবিউশনের সাথে, সার্বজনীন ছবিগুলি হোম এন্টারটেনমেন্ট । [ ] ৯ ] []০] ২০২০ সালের ১৩ ফেব্রুয়ারি, ঘোষণা করা হয়েছিল যে ছবিটি দ্য মানদণ্ড সংগ্রহের মাধ্যমে হোম মিডিয়াতে প্রকাশিত হবে । [ ] ১ ] [] ২ ] 2020 সালের 15 জুলাই, মানদণ্ড সংগ্রহ দীর্ঘ প্রতীক্ষিত কালো ও সাদা সংস্করণের বৈশিষ্ট্যযুক্ত 2020 সালের মুক্তির তারিখ ঘোষণা করে। [] ৩ ] ২০২০ সালের ২৪ ফেব্রুয়ারি সাবস্ক্রিপশন-ভিত্তিক স্ট্রিমিং পরিষেবা হুলু2020 সালের 8 এপ্রিল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে চলচ্চিত্রটি প্রবাহিত করার একচেটিয়া অধিকার অর্জনের ঘোষণা দিয়েছিল। []৪] অতিরিক্তভাবে, অ্যামাজন প্রাইম ভিডিওটি ২২ শে মার্চ, ২০২০ সালে আমেরিকা যুক্তরাষ্ট্রের বাইরে ছবিটির স্ট্রিমিং শুরু করে। [] 75]

কালো এবং সাদা সংস্করণ

চলচ্চিত্রটির একটি বিশেষ একরঙা সংস্করণ, প্যারাসাইট: ব্ল্যাক অ্যান্ড হোয়াইট সংস্করণ , এর জানুয়ারী 2020 সালে আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভাল রটারড্যামে এর বিশ্ব প্রিমিয়ার হয়েছিল এবং একই মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের কয়েকটি শহরে সিনেমা হলে মুক্তি পেয়েছিল। [] 76]

এটি ইউনাইটেড কিংডম এবং আয়ারল্যান্ডে 24 জুলাই সিনেমাগুলি এবং অন ডিমান্ডে কার্জন আর্টিফিশিয়াল আই দ্বারা প্রকাশিত হয়েছিল , [77 77] এবং ২০২০ সালের ২ October অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় ডিভিডি-তে মানদণ্ড সংগ্রহের মাধ্যমে প্রকাশিত হবে ব্লু-রে ডিস্ক, তাদের বিশেষ সংস্করণের অংশ হিসাবে পুনরায় প্রকাশ করুন। [] 78] ছবিটির কালো ও সাদা স্থানান্তরটির তত্ত্বাবধান পরিচালক বং জুন-হো এবং চিত্রনায়ক হংক কিং-পিও করেছিলেন। []৯] [] 76]

বক্স অফিস

প্যারাসাইট মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় 53.4 মিলিয়ন ডলার এবং বিশ্বব্যাপী মোট 264.4 মিলিয়ন ডলারের বিনিময়ে (দক্ষিণ কোরিয়া থেকে .3 71.3 মিলিয়ন ডলার সহ) অন্যান্য দেশে 211.1 মিলিয়ন ডলার আয় করেছে। []] []০] এটি বোংয়ের জন্য একটি নতুন রেকর্ড স্থাপন করেছে, যা বিশ্বব্যাপী ১০০ মিলিয়ন ডলারের বেশি আয় করার জন্য তাঁর প্রথম চলচ্চিত্র হয়ে ওঠে। [৮১] ডেডলাইন হলিউড ছবিটির নিট লাভটি $ 46.2  মিলিয়ন ডলার গণনা করেছে। []২]

চলচ্চিত্রটির মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্বোধনী সপ্তাহান্তে, এটি তিনটি প্রেক্ষাগৃহ থেকে 376,264 ডলার উপার্জন করেছে। $ 125.421 তার প্রতি ঘটনাস্থল গড় যেহেতু সেরা ছিল লা লা জমি ‘ s 2016 সালে, এবং একটি আন্তর্জাতিক চলচ্চিত্র জন্য সর্বকালের সেরা। []৩] এটি দ্বিতীয় সপ্তাহান্তে এটি ৩৩ টি প্রেক্ষাগৃহে প্রসারিত হয়েছিল, ১.২৪ মিলিয়ন ডলার, [৮৪] করেছে এবং এরপরে এটি তৃতীয় ১২৯ টি থিয়েটার থেকে ১.৮ মিলিয়ন ডলার করেছে। [85] ছবিটি তার চতুর্থ উইকএন্ডে and 2.5 মিলিয়ন এবং এর পঞ্চমীতে 6 2.6 মিলিয়ন করেছে। [] 86] চলচ্চিত্রটির প্রাথমিক থিয়েটারের গণনাটি sixth ষ্ঠ উইকেন্ডে 20২০ এ পৌঁছেছিল, যখন এটি $ ১.৯ মিলিয়ন ডলার করেছে। []]] এটি নিম্নলিখিত সাপ্তাহিক ছুটির দিনে ভাল ধরে রেখেছে, ১.৩ মিলিয়ন ডলার এবং ১ মিলিয়ন ডলার করেছে। [88] [89]

মুক্তির দশম সপ্তাহে ছবিটি 306 থিয়েটার থেকে $ 632,500 উপার্জন করে 30 20 মিলিয়ন ডলার (একটি আন্তর্জাতিক চলচ্চিত্রের জন্য বিরল) ছাড়িয়েছে। [90] অস্কারের সপ্তাহান্তে, চলচ্চিত্রটি 1,060 প্রেক্ষাগৃহ থেকে মোট 35.5 মিলিয়ন ডলারের জন্য 1.5 মিলিয়ন ডলার করেছে। [৯১] একাডেমি পুরষ্কারের পরের সপ্তাহে নিওনের থিয়েটার শো দ্বিগুণ হওয়ার পরে, ফিল্মটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার আয় থেকে .5 ৫.৫ মিলিয়ন ডলার আয় করেছে, এটি ২০০৯ সালের স্লামডগ মিলিয়নেয়ারের পরে সবচেয়ে বড় সেরা চিত্রের অন্যতম একটি এবং দশ বছরের মধ্যে বৃহত্তম । [৯২]

তার স্থানীয় দক্ষিণ কোরিয়ায়, প্যারাসাইট তার উদ্বোধনী সাপ্তাহিক ছুটিতে 20.7 মিলিয়ন মার্কিন ডলার উপার্জন করেছে, [৮০] এবং এটির বক্স অফিসটি $২.২ মিলিয়ন মার্কিন ডলার এবং ১০ মিলিয়নেরও বেশি ভর্তি দিয়ে বন্ধ করবে, যা দেশের জনসংখ্যার এক-পঞ্চমাংশ এবং বছরের মধ্যে র‌্যাঙ্কিং ranking শীর্ষ পাঁচটি চলচ্চিত্র। []৩] [] ৯ ] ৫ ফেব্রুয়ারি, প্যারাসাইট প্রায় 15 বছরে প্রথম কোরিয়ান চলচ্চিত্র হয়ে উঠল যা জাপানে এক মিলিয়ন চলচ্চিত্রকারকে ছাড়িয়ে গিয়েছিল। [95৯] যুক্তরাজ্যে, এটি একটি অ-ইংরাজী ভাষার চলচ্চিত্রের উদ্বোধনী উইকএন্ডের রেকর্ডটি ভেঙেছে, যার মাধ্যমে তার প্রথম সাপ্তাহিক সপ্তাহে 135 স্ক্রিন, [96] এবং অস্ট্রেলিয়ায় এটির পূর্বসূচী সহ 1.4 মিলিয়ন ($ 1.8 মিলিয়ন) তৈরি করেছে ১.৯ মিলিয়ন ডলার ধরে নিয়েছে []৯]অস্কারের জয়ের পরে উইকএন্ডে, ফিল্মটি 43 টি দেশ থেকে 12.8 মিলিয়ন ডলার আয় করেছে, এটির আন্তর্জাতিক মোট পরিমাণ 161 মিলিয়ন ডলারে পৌঁছেছে এবং এর বিশ্বব্যাপী মোট আয় 200 মিলিয়ন ডলারেরও বেশি। [98]

এর একাডেমি পুরষ্কার সাফল্যের পরে, প্যারাসাইট উল্লেখযোগ্য পুনরারীক্ষণ পেয়েছিল, আরও উল্লেখযোগ্য পরিমাণে আয় অর্জন করে। গ্ল্যাডিয়েটার সেরা ছবিতে অস্কার জয়ের পরে অ্যাসোসিয়েটেড প্রেস 2001 এর পরে সবচেয়ে বড় “অস্কারের প্রভাব” এর কথা জানিয়েছিল । প্যারাসাইট ‘ গুলি বক্স অফিসে আয় পূর্বে সপ্তাহের তুলনায় বেশি 230% বেড়ে এক দিনে 2.15 মিলিয়ন $ দায়ক। এটি জাপানে প্রথম স্থান অর্জন করেছে, এটি 15 বছরের মধ্যে প্রথম কোরিয়ান চলচ্চিত্র। [৯৯] অস্ট্রেলিয়ার মোশন পিকচার ডিস্ট্রিবিউটর্স অ্যাসোসিয়েশন ঘোষণা করেছে যে এক সপ্তাহান্তে tickets৪৯ ক মূল্যবান সিনেমা টিকিট বিক্রি হয়েছে, অস্ট্রেলিয়ান সিনেমা হলে আত্মপ্রকাশের ছয় মাসেরও বেশি সময় পরে চলচ্চিত্রটি স্থানীয় বক্স অফিসে শীর্ষ দশে প্রবেশ করেছে। পরজীবী৮০,০০০ এরও বেশি দর্শককে আকর্ষণ করে দক্ষিণ কোরিয়ার বক্স অফিসে চতুর্থ স্থানে ফিরে এসেছিল। [100] [101]

সমালোচনা

উপর সংযোগকারী পর্যালোচনা পচা টম্যাটো , চলচ্চিত্র 99% একটি অনুমোদনের রেটিং 451 পর্যালোচনার উপর ভিত্তি করে, 9.37 / 10 গড়ে রেটিং ঝুলিতে। ওয়েবসাইটটির সমালোচকদের sensকমত্যে লেখা আছে: “সময়োচিত সামাজিক থিমগুলিতে একটি তাত্ক্ষণিক, উজ্জ্বল স্তরযুক্ত চেহারা, প্যারাসাইট লেখক-পরিচালক বং জুন হোকে তাঁর নৈপুণ্যের নিকটতম কমান্ডে খুঁজে পেয়েছেন।” [102] উপর মেটাক্রিটিক , সমালোচকদের থেকে 52 কম্পাইল রিভিউ, ইতিবাচক হলেন- ছবিটি দান ভরযুক্ত গড় 100-আউট 96 এর স্কোর, যা নির্দেশ “সর্বগ্রাসী জয়ধ্বনি।” [103] একই সাইটে, পরজীবীটিকে 2019 সালের সেরা চলচ্চিত্র হিসাবে রেট দেওয়া হয়েছিল [104] [105]দশকের সর্বোচ্চ স্কোর সহ চলচ্চিত্রগুলির মধ্যে 7 তম স্থানে ছিলেন। [106] ২০১৮ সালের ২৮ ডিসেম্বর পর্যন্ত, এটি ওয়েবসাইটে সর্বকালের সর্বোচ্চ 45 রেটিংযুক্ত চলচ্চিত্র। [107]

 

দ্য নিউইয়র্ক টাইমসের হয়ে লেখেন , এও স্কট চলচ্চিত্রটিকে “বন্যপ্রাণে বিনোদনমূলক, ধরণের স্মার্ট, উদার, নান্দনিকভাবে উত্সাহিত সিনেমা হিসাবে দেখিয়েছেন যা আর্ট ফিল্ম এবং পপকর্ন চলচ্চিত্রের মধ্যে ক্লান্ত পার্থক্য দূর করে”। [১০৩] নিউইয়র্ক ম্যাগাজিনের বিল্জ এবিরি লিখেছেন যে পরজীবী “এমন একটি কাজ যা নিজেই ধ্রুবক, উত্তেজিত রূপান্তর – এমন একটি স্নায়ু-র্যাকিং মাস্টারপিস, যার স্পেল তার ভুতুড়ে চূড়ান্ত চিত্রের দীর্ঘকাল পরে”। [১০৯] তার পাঁচ তারকা পর্যালোচনাতে, টাইম আউটের ডেভ ক্যালহাউন চলচ্চিত্রটির সামাজিক ভাষ্যটির প্রশংসা করেছেন এবং সামগ্রিক কাজটিকে “শুরু থেকে শেষ অবধি অবাক করে দিয়েছেন, বড় বড় ঠাঁই এবং ছোট্ট বিস্ময়ে পূর্ণ” বলে অভিহিত করেছেন।[110] বিভিন্নতা ‘ গুলি জেসিকা একজাতীয় লোমশ তিব্বতী গাধা হিসাবে “একটি বন্য বন্য যাত্রায়” ফিল্ম বর্ণিত, তিনি লিখেছেন “বং ফিরে এবং উজ্জ্বল ফর্মে, কিন্তু তিনি অভ্রান্তচিত্তে roaringly অগ্নিশর্মা হয়, এবং এটি খাতাপত্র কারণ লক্ষ্য তাই যোগ্য হয়, তাই প্রচুর, তাই 2019:শ্রেণি রাগের তিক্ত রক্তের সাথে পরজীবী একটি টিক ফ্যাট “। [১১১] জিউকিউর জোশুয়া রিভেরাএকটি দ্যুতিময় পর্যালোচনা দিয়েছেন এবং প্যারাসাইটকে সম্ভবত 2019 সালের সেরা চলচ্চিত্রগুলির মধ্যেঘোষণাকরেছেন [[১১২]

মাইকেল উড বইয়ের লন্ডন রিভিউ অফ বইয়ের জন্য লেখকের পূর্ববর্তী স্নোস্পিয়ারারের সাথে সামঞ্জস্যপূর্ণ শ্রেণীর চেতনা সম্পর্কিত একটি থিমকে পাওয়া গেছে , “সামাজিক উত্থানের থিম বা ল্যান্ডস্কেপ হিসাবে সামাজিক পার্থক্য খুব কমই স্পষ্ট হতে পারে, তবে আমরা মুভিটির ধারণা পেতে শুরু: স্টেরিওটাইপগুলি এড়ানোর জন্য নয় তবে তাদের মধ্যে ক্রাশ চালিয়ে যাওয়া “। [১১৩] যুক্তরাজ্যের চলচ্চিত্র ওয়েবসাইট থিজিজনিত এ-কে ভূষিত করেছে, উল্লেখ করে “এটি আপনাকে অবাক করে তোলে যে এই জাতীয় আচরণের প্রতিবিম্বিত বিন্দুটি এমন একটি সংস্কৃতিতে যেখানে শালীনতা এবং দাসত্ব তাদের মধ্যে না চালিয়ে দেওয়া যায় না”। [114] দ্য এভি ক্লাব ‘ গুলি হবে AA Dowd চলচ্চিত্র একটি এ- গ্রেড ভূষিত, মজা এবং বিস্ময়কর ওঠা পড়ার প্রশংসা করেছেন তিনি।[১১৫]

সেরা চলচ্চিত্র, সেরা পরিচালক, সেরা চিত্রনাট্য এবং সেরা বিদেশী চলচ্চিত্র বিভাগগুলিতে ইন্ডিভাইয়ারের 300 জনেরও বেশি সমালোচকের সমীক্ষায় প্রথম স্থান প্যারাসাইট । [১১6] এটি ২৪০ টিরও বেশি সমালোচকদের বছরের শেষের শীর্ষ দশের তালিকায় উপস্থিত হয়েছিল, যার মধ্যে including 77 জন এটি প্রথম স্থান অর্জন করেছে। [104]

প্রশংসা

প্যারাসাইট জিতেছে Palme D ‘অথবা এ 2019 কান চলচ্চিত্র উৎসবে । এরপর থেকে এটি একটি সর্বসম্মত ভোট সঙ্গে জয় প্রথম ছবি তা করার প্রথম দক্ষিণ কোরিয়ার চলচ্চিত্র, সেইসাথে ওঠে নীল্ উষ্ণ রং এ 2013 কান চলচ্চিত্র উৎসবে । [117] [118] এ 77th গোল্ডেন গ্লোব পুরস্কার , চলচ্চিত্র সহ তিন পুরষ্কার, জন্য মনোনয়ন পায় শ্রেষ্ঠ পরিচালক এবং শ্রেষ্ঠ চিত্রনাট্য , এবং জয়ী সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র , প্রথম দক্ষিণ কোরিয়ার যে কৃতিত্ব অর্জন করার জন্য চলচ্চিত্র হয়ে উঠছে। [১১৯] [১২০]

লাইফ ইজ বিউটিফুল (১৯৯)) সাল থেকে একটি মোশন পিকচারে কাস্ট দ্বারা আউটস্ট্যান্ডিং পারফরম্যান্সের জন্য স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ডের জন্য মনোনীত এটি দ্বিতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র হয়ে ওঠে এবং শেষ পর্যন্ত এই বিভাগে জয়লাভ করে এটি পুরষ্কার অর্জনকারী প্রথম আন্তর্জাতিক চলচ্চিত্র হিসাবে পরিণত হয় । [121] [122] s৩ তম ব্রিটিশ একাডেমি চলচ্চিত্র পুরষ্কারে পরজীবীকেও চারটি পুরষ্কারের জন্য মনোনীত করা হয়েছিল – সেরা চলচ্চিত্র , সেরা পরিচালক , সেরা মূল চিত্রনাট্য এবং ইংরাজী ভাষায় সেরা চলচ্চিত্র নয় , প্রথম দক্ষিণ কোরিয়ান চলচ্চিত্র যা ইংরেজি ভাষায় সেরা চলচ্চিত্র নয়, ছাড়াও অন্যান্য মনোনয়ন পেয়েছে এবং ইংরাজী ভাষায় সেরা অরিজিনাল স্ক্রিনপ্লে এবং সেরা চলচ্চিত্র নয় to [123] [124]

প্যারাসাইট যেমন জমা ছিল দক্ষিণ কোরিয়ার এন্ট্রি জন্য শ্রেষ্ঠ আন্তর্জাতিক ফিচার ফিল্ম জন্য 92nd আকাদেমি পুরস্কার , ডিসেম্বর বাছাই করে। [125] [126] [127] এটি চারটি পুরষ্কার জিতেছে – সেরা ছবি , সেরা পরিচালক , সেরা মূল চিত্রনাট্য এবং সেরা আন্তর্জাতিক ফিচার ফিল্ম। পরজীবী একাডেমি পুরষ্কার ইতিহাসের প্রথম অ-ইংরেজি ভাষার চলচ্চিত্র হয়ে সেরা ছবি জিতেছে। পরজীবীএছাড়াও একাডেমি পুরষ্কারে সেরা চিত্রের জন্য মনোনীত প্রথম দক্ষিণ কোরিয়ান চলচ্চিত্র এবং দ্বিতীয় পূর্ব এশীয় চলচ্চিত্র ক্রাউচিং টাইগার, হিডেন ড্রাগন (২০০০), [১২৮] থেকে সেরা চিত্রের জন্য মনোনীত হয়েছিলেন এবং বং জুন-হো হয়েছিলেন চতুর্থ এশিয়ান সেরা পরিচালকের জন্য একাডেমি পুরষ্কারের মনোনীত হন, অ্যাং লি-র অনুসরণের পরে দ্বিতীয় হয়েছিলেন । এটি সেরা চলচ্চিত্র সম্পাদনা এবং সেরা উত্পাদনের ডিজাইনের জন্যও মনোনয়ন পেয়েছে । [১২৯] [১৩০] [১৩১] মার্টির পরষট্টি বছর পরে ক্যানসের সেরা চিত্রের জন্য একাডেমি পুরষ্কার এবং কানসের পলমে ডি’অর উভয়ই জয়ের জন্য এই ছবিটি দ্বিতীয় চলচ্চিত্র ,[132] প্রাক্তন এবং দ্য লস্ট উইকেন্ডের পরে উভয় গ্র্যান্ড পুরষ্কার জিতে তৃতীয় চলচ্চিত্র। [১৩৩]

এ 56th গ্র্যান্ড বেল পুরস্কার , প্যারাসাইট এর নাম 5 পুরষ্কার (শো জন্য সবচেয়ে) সঙ্গে একটি নেতৃস্থানীয় 11 মনোনয়ন লাভ করেন। এটি সেরা ফিল্ম, সেরা পরিচালক ( বং জুন হোয়ের জন্য ), সেরা সহায়ক অভিনেত্রী ( লি জং-ইউনের জন্য ), সেরা চিত্রনাট্য ( বং জুন হো এবং হান জিন-ওনের জন্য ), এবং সেরা সংগীত (জং জা-ইল-এর জন্য) জিতেছে । [১৩৪]

অস্কারে বং জুন-হোয়ের গ্রহণযোগ্যতার বক্তৃতার সময় তিনি সহ-মনোনীত পরিচালক মার্টিন স্কোরসিকে ধন্যবাদ জানাতে বিরতি দিয়েছিলেন , যাকে বং চলচ্চিত্র নির্মাণের ইতিহাসের historicalতিহাসিক গুরুত্ব বলে স্বীকৃতি দিয়েছিল যার ফলশ্রুতি স্কোরসিকে স্বীকৃতি দেওয়ার জন্য শ্রোতাদের স্বতঃস্ফূর্ত প্রশংসা অর্জন করেছিল। বক্তৃতা পরের দিন স্কোরসেস পরিচালককে একটি ব্যক্তিগত অভিনন্দন পত্র প্রেরণ করেছিলেন যা লিংকন সেন্টারে বক্তৃতা করার সময় বং জানিয়েছিলেনফিল্ম সোসাইটি যেখানে বং জানিয়েছেন যে তিনি ব্যক্তিগত স্বভাবের কারণে স্কোরসির পুরো চিঠিটি ভাগ করতে পারেন নি। তিনি অবশ্য চিঠির উপসংহারটি ভাগ করে জানিয়েছিলেন যে স্কোরসেস তাকে বলেছিল যে “আপনি ভাল করেছেন। এখন বিশ্রাম করুন। তবে বেশি দিন বিশ্রাম করবেন না।” বং তখন যোগ করেছিলেন যে “তিনি এবং অন্যান্য পরিচালকরা কীভাবে আমার (বংয়ের) পরবর্তী সিনেমার জন্য অপেক্ষা করছিলেন” উল্লেখ করে তাঁর চিঠিটি শেষ করেছিলেন। [১৩৫]

অ্যাসোসিয়েটেড প্রেস মন্তব্য করেন যদিও মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস একাডেমি (AMPAS) পূর্বে করতে ব্যর্থ হওয়ায় পর্যাপ্তরূপে অ্যাকাডেমি পুরস্কার মনোনয়ন মহিলাদের চলচ্চিত্র নির্মাতাদের চিনতে এবার বৈচিত্র্য স্বীকৃত। এপি উল্লেখ করেছে যে নিয়মিত একাডেমি বিভাগে অস্কারজয়ী বিদেশী চলচ্চিত্র হওয়ার কারণে চলচ্চিত্রটির জয় হলিউডের আমূল পরিবর্তন এবং ভিন্ন ধরণের অগ্রগতির জন্য দ্বার উন্মুক্ত করে। ওয়াল স্ট্রিট জার্নাল আরও জানিয়েছে যে এই ছবিটি এর আগে যারা এমপিএএস-এর সমালোচনা করেছে তাদের দ্বারা দাবি করা “আরও অন্তর্ভুক্ত অস্কার” প্রতিশ্রুতিবদ্ধ বলে মনে হচ্ছে। [১৩6]

পর্যটন সেটের জন্য পরিকল্পনা

দক্ষিণ কোরিয়ার একটি স্থানীয় সরকার ( গোয়াং সিটি ) প্যারাসাইট ফিল্মটি নির্মিত হয়েছিল এবং সেখানে প্যারাসাইট চলচ্চিত্রের অভিজ্ঞতা পর্যটন সুবিধা হিসাবে ব্যবহার করার জন্য গায়াং অ্যাকোয়া স্পেশাল শ্যুটিং স্টুডিও সেটটি পুনরুদ্ধার করার পরিকল্পনা করেছে । এছাড়াও, গায়াং সিটি ঘোষণা করেছে যে ২০২২ সালের মধ্যে গায়াং ফিল্ম কালচার কমপ্লেক্সের উন্নয়নে ফিল্মের অভিজ্ঞতা পর্যটন সুবিধা, অতিরিক্ত ইনডোর স্টুডিওস, আউটডোর সেট উত্পাদন সুবিধা, আন্ত-কোরিয়ান ভিডিও সামগ্রীর কেন্দ্র এবং চিত্র গবেষণার জন্য ১৫০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে এবং উন্নয়ন সংস্থা। [140] [141] [142]তবে, দক্ষিণ কোরিয়ায় দারিদ্র্যের জন্য পরিচিত অঞ্চলগুলির বাণিজ্যিকীকরণ নিয়ে সমালোচনা করা হয়েছে পর্যটন কেন্দ্র হিসাবে এই বিষয়গুলি হাতে নেওয়ার জন্য কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। [143] [144]

শহর ভ্রমণ এবং খাদ্য

সিনেমাটির চিত্রগ্রহণের স্থান এবং গল্পের বৈশিষ্ট্যযুক্ত একটি সফর পথ চালু করার জন্য দক্ষিণ কোরিয়ার বিরোধী দল এবং সিওলের বাসিন্দারা সিউল ট্যুরিজম অর্গানাইজেশনকে সমালোচনা করেছে। জাস্টিস পার্টি দাবি করেছে যে বিশ্বব্যাপী বৈষম্যের সর্বজনীন স্বীকৃতির কারণে সিনেমাটি বিখ্যাত হয়েছিল । [১৪৫] তবে এটি দরিদ্রতার আরও শোষণের পরিমাণ হিসাবে সিওলে চলচ্চিত্রের উপর ভিত্তি করে পর্যটন আকর্ষণগুলির বিকাশ দেখছে। [১৪6] পরজীবীর চিত্রগ্রহণের জায়গাগুলিতে বসবাসকারী বাসিন্দারা তাদের আশপাশের এলাকাগুলিতে ভ্রমণ এবং আশেপাশের ছবি তোলার কারণে বিব্রত ও অস্বস্তি বোধের অভিযোগ করেছেন এবং তাদের “চিড়িয়াখানায় বানর” বলে মনে করছেন। [১৪7]এর প্রতিক্রিয়ায়, সিওলের স্থানীয় সরকার ঘোষণা করেছে যে সরকারী অর্থায়নে চলচ্চিত্রের বৈশিষ্ট্যযুক্ত অর্ধ-বেসমেন্ট ধরনের বাসস্থানে বসবাসকারী আনুমানিক ১৫০০ নিম্ন-আয়ের পরিবারকে অগ্রাধিকার দেওয়া হবে। [148] চলচ্চিত্র বিতরণ হওয়ার পরে লোকেরা কীভাবে ইউটিউবে জাজাপগুড়ি / রাম-ডন তৈরি করতে পারে তার ভিডিও পোস্ট করতে শুরু করে । [149]

মন্তব্য

যদিওঅস্কারে প্যারাসাইট বেস্ট পিকচার বিজয়ী অ-ইংরাজী স্ক্রিপ্ট সহ প্রথম ছবি ছিল, তবে এটি প্রথম বিদেশী চলচ্চিত্রেরসাথে বিভ্রান্ত হওয়ার দরকার নেই(এমন একটি দেশের সংস্থা দ্বারা উত্পাদিত হয়েছে যার ইংরেজি প্রাথমিক ভাষা হিসাবে নেই) শ্রেষ্ট ছবি, যার দ্বারা অর্জন করা হয় জয় শিল্পী 2012 সালে ফরাসি উত্পাদিত ফিল্ম ফরাসি সঙ্গে মূলত নীরব ছিল ইন্টারটাইটেল ও ইংরেজি কয়েক কথ্য লাইন রয়েছে। একাডেমী বিদেশী ভাষা আন্তর্জাতিক চলচ্চিত্রের প্রধান যোগ্যতা হিসাবে আদেশ করে, তাই শিল্পী যোগ্যতা অর্জন করেন নি। [8] আরও, পূর্বের বিজয়ীরা যখন সর্বশেষ সম্রাট এবং স্লামডগ মিলিয়নেয়ারউল্লেখযোগ্য পরিমাণে অ-ইংরাজী কথোপকথন অন্তর্ভুক্ত করুন, সেগুলি দেশীয় উত্পাদন হিসাবে বিবেচিত হয়েছিল। –উইকিপিডিয়া হইতে স্বয়ংক্রিয় অনুবাদ

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 sheshalo
Site Customized By NewsTech.Com