1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. stsauto2@gmail.com : শেষ আলো : শেষ আলো
শিরোনাম :
 বেরোবি-র  উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহর বিরুদ্ধে দুর্নীতির ৪৬ অভিযোগ সিলেটে যুক্তরাজ্য থেকে আসা ২৮ জন যাত্রীর শরীরে করোনা পজিটিভ বিশ্বকাপ সুপার লিগে শুরুতে জিতে ১০ পয়েন্ট পেলো বাংলাদেশ আলোচিত সাবেক এমপি আউয়াল ও তাঁর স্ত্রীর সম্পদ ক্রোকের নির্দেশ পূর্বপুরুষের দেশ কলকাতা এসে অভিনেত্রী বনিতা সান্ধু জানলেন, তিনি কোভিড আক্রান্ত নতুন ইতিহাসঃ জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সম্পাদক ইলিয়াস খান ফাইজার ভ্যাকসিন গ্রহণের ১ সপ্তাহ পর নার্স করোনা পজিটিভ সরকার এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের জন্য শীঘ্রই অধ্যাদেশ জারি করবে বাংলাদেশ ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করছে, যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের প্যানডেমিক প্যাকেজে ট্রাম্পের সই

দিল্লি বিশ্ববিদ্যালয়ের ভিসি যোগেশ ত্যাগীকে সাসপেন্ড করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

  • Update Time : Friday, October 30, 2020
  • 246 Time View

২৯অক্টোবর ২০২০ (শেষআলো ডটকম কম): নিয়োগ সংক্রান্ত বিতর্কে দিল্লি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য যোগেশ ত্যাগীকে সাসপেন্ডের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি। বুধবার একথা জানিয়েছে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক। উল্লেখ্য, দিল্লির বিশ্ববিদ্যালয়ের ভিজিটর হলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বুধবার রাষ্ট্রপতি তাঁর ক্ষমতা বলে সরিয়ে দেন ভিসির পদে থাকা অধ্যাপক যোগেশ ত্যাগীকে। ওই নির্দেশ আজ থেকেই কার্যকর করা হবে। পাশাপাশি তাঁর বিরুদ্ধে কর্তব্যে গাফিলতি ও বিশ্ববিদ্যালয় পরিচালনায় অনিয়মের অভিযোগে তদন্তও শুরু হবে।

 

গত সপ্তাহেই বিশ্ববিদ্যালয়ে নিয়োগে ক্ষমতার অপব্যবহারের অভিযোগে, রাষ্ট্রপতিকে উপাচার্যের বিরুদ্ধে তদন্তের আবেদন করে মন্ত্রক। মঙ্গলবার রাতে রাষ্ট্রপতি তার অনুমতি দেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে চিঠি দিয়ে শিক্ষা মন্ত্রক বলেছে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত উপাচার্যকে সাসপেন্ড করা হচ্ছে, কারণ অফিসে থাকলে তিনি তদন্ত প্রভাবিত করতে পারেন। আপাতত অধ্যাপক পিসি জোশী অস্থায়ী উপাচার্যের পদে থাকবেন।

 

কেন্দ্র সরকার সূত্রে খবর, ‘নিয়ম অনুযায়ী এই কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় চালাতে ব্যর্থ হয়েছেন ত্যাগী। এর ফলে প্রশাসনিক সমস্যা হচ্ছে বিশ্ববিদ্যালয়ে। এটা দিল্লি বিশ্বিবিদ্যালয়ের পঠনপাঠন ও প্রশাসনের জন্য উপযুক্ত নয়।’ অর্থাৎ তাঁর বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ, বিশ্ববিদ্যালয় পরিচালনায় অনিয়মের অভিযোগ, এবংনিয়োগ সংক্রান্ত বিতর্কও উঠেছে উপাচার্য যোগেশ ত্যাগীর বিরুদ্ধে।

গত সপ্তাহেই সমস্যার সূত্রপাত। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি-র পদ থেকে পি সি যোশীকে সরিয়ে দেন ত্যাগী, পরিবর্তে ওই পদে নিয়োগ দানকরেন গীতা ভাটকে। তিনি এতদিন নন-কলেজিয়েট ওমেনস এডুকেশন বোর্ডের ডিরেক্টর ছিলেন। যোশী অভিযোগ করেন বেআইনিভাবে ভাটকে নিয়োগ ও তাঁকে বরখাস্ত করা হয়েছে। এনিয়ে চিঠি যায় কেন্দ্রে। তার পরেই এই পদক্ষেপ। ২০১৬ সালের ১০ মার্চ অধ্যাপক ত্যাগীকে ভিসি পদে নিয়োগ করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 sheshalo
Site Customized By NewsTech.Com