1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. stsauto2@gmail.com : শেষ আলো : শেষ আলো
শিরোনাম :
 বেরোবি-র  উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহর বিরুদ্ধে দুর্নীতির ৪৬ অভিযোগ সিলেটে যুক্তরাজ্য থেকে আসা ২৮ জন যাত্রীর শরীরে করোনা পজিটিভ বিশ্বকাপ সুপার লিগে শুরুতে জিতে ১০ পয়েন্ট পেলো বাংলাদেশ আলোচিত সাবেক এমপি আউয়াল ও তাঁর স্ত্রীর সম্পদ ক্রোকের নির্দেশ পূর্বপুরুষের দেশ কলকাতা এসে অভিনেত্রী বনিতা সান্ধু জানলেন, তিনি কোভিড আক্রান্ত নতুন ইতিহাসঃ জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সম্পাদক ইলিয়াস খান ফাইজার ভ্যাকসিন গ্রহণের ১ সপ্তাহ পর নার্স করোনা পজিটিভ সরকার এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের জন্য শীঘ্রই অধ্যাদেশ জারি করবে বাংলাদেশ ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করছে, যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের প্যানডেমিক প্যাকেজে ট্রাম্পের সই

হাসপাতালে আলী যাকের, অবস্থার উন্নতি, জানালেন ইরেশ

  • Update Time : Thursday, November 19, 2020
  • 147 Time View

১৯ নভেম্বর, ২০২০ (শেষআলো ডটকম কম):   আলী যাকের একজন বাংলাদেশী অভিনেতা, ব্যবসায়ী ও কলামিস্ট। তিনি টেলিভিশন ও মঞ্চ নাটকে সমান জনপ্রিয়। তিনি একই সাথে দেশীয় বিজ্ঞাপনশিল্পের একজন পুরোধা ব্যক্তিত্ব। আলী যাকের বাংলাদেশের বিজ্ঞাপনী সংস্থা এশিয়াটিক “থ্রিসিক্সটির” কর্ণধার।

শিল্পকলায় অবদানের জন্য ১৯৯৯ সালে বাংলাদেশ সরকার তাঁকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত করে। এছাড়া তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মুনীর চৌধুরী পদক, নরেন বিশ্বাস পদক এবং মেরিল-প্রথম আলো আজীবন সম্মাননা পুরস্কার লাভ করেছেন।

 

গত চার বছর ধরে ক্যানসারে ভুগছেন টিভি ও মঞ্চ নাটকের কিংবদন্তী অভিনেতা আলী যাকের। গেল রবিবার ১৫ নভেম্বর হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয় নাট্যব্যক্তিত্ব আলী যাকেরকে। খবরটি শোনা মাত্রই মঞ্চ, নাটক ও শোবিজ অঙ্গনের মানুষেরা উদ্বেগ প্রকাশ করেন। তবে স্বস্তির খবর দিলেন গুণী এই নাট্যব্যক্তিত্বের পুত্র অভিনেতা ইরেশ যাকের।

 

বৃহস্পতিবার দুপুরে তিনি বলেন,” বিগত দিনের চেয়ে আজকে বাবার শরীর বেটার। আশা করছি আগামি শনি-রবিবারের মধ্যে বাবাকে বাসায় নিয়ে যেতে পারবো”।

 

তিনি বলেন, সেফটি ইস্যুর কারণে বাবাকে কেবিনে না নিয়ে এখনও করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রেখেই চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। আশা করছি শনিবার কিংবা রবিবারের মধ্যে অবস্থার উন্নতি হলে বাবাকে বাসায় নিতে পারবো।

এদিকে হাসপাতালের ডিউটি অফিসার লুৎফর কবির বলেন, উনার (আলী যাকের) মাল্টি প্রবলেম। আজকে সকালে দায়িত্বরত চিকিৎসক যারা আছেন, তারা দেখে বলেছেন- আগের চেয়ে ভালো আছেন। আপাতত তাঁকে সিসিইউতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ক্যানসারে আক্রান্ত হওয়ার পর অভিনয় থেকে নিজেকে গুটিয়ে নিলেও সর্বশেষ ২০১৯ সালে নাগরিক নাট্য সম্প্রদায়-এর ৪৬তম প্রযোজনা ‘গ্যালিলিও’তে অভিনয় করেন তিনি।

১৯৭২ সালের আরণ্যক নাট্যদলের ‘কবর’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে পথচলা শুরু করেন তিনি। পরবর্তীতে ১৯৭৩ সালে যোগ দেন নাগরিক নাট্য সম্প্রদায়ে। এখনও সেই নাট্যদলে সঙ্গেই সম্পৃক্ত রয়েছেন। মঞ্চে অভিনয়ের বাইরে তার নাট্য নির্দেশনাও কম নয়। কাজ করেছেন আজ রবিবার, বহুব্রীহি, তথাপির মতো দর্শকপ্রিয় টিভি নাটকেও। -Ci

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 sheshalo
Site Customized By NewsTech.Com