1. litonsaikat@gmail.com : neelsaikat :
  2. stsauto2@gmail.com : শেষ আলো : শেষ আলো
শিরোনাম :
 বেরোবি-র  উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহর বিরুদ্ধে দুর্নীতির ৪৬ অভিযোগ সিলেটে যুক্তরাজ্য থেকে আসা ২৮ জন যাত্রীর শরীরে করোনা পজিটিভ বিশ্বকাপ সুপার লিগে শুরুতে জিতে ১০ পয়েন্ট পেলো বাংলাদেশ আলোচিত সাবেক এমপি আউয়াল ও তাঁর স্ত্রীর সম্পদ ক্রোকের নির্দেশ পূর্বপুরুষের দেশ কলকাতা এসে অভিনেত্রী বনিতা সান্ধু জানলেন, তিনি কোভিড আক্রান্ত নতুন ইতিহাসঃ জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সম্পাদক ইলিয়াস খান ফাইজার ভ্যাকসিন গ্রহণের ১ সপ্তাহ পর নার্স করোনা পজিটিভ সরকার এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের জন্য শীঘ্রই অধ্যাদেশ জারি করবে বাংলাদেশ ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করছে, যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের প্যানডেমিক প্যাকেজে ট্রাম্পের সই

নতুন ইতিহাসঃ জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সম্পাদক ইলিয়াস খান

  • Update Time : Thursday, December 31, 2020
  • 172 Time View

৩১ ডিসেম্বর, ২০২০(শেষআলো ডটকম):  জাতীয় প্রেসক্লাবের ২০২১-২২ মেয়াদের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে সভাপতি পদে ফরিদা ইয়াসমিন (৫৮১) ভোট পেয়ে জাতীয় প্রেসক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো একজন নারী সভাপতিনির্বাচিত হয়েছেন এবং সাধারণ সম্পাদক পদে ইলিয়াস খান (৫৬৬) ভোট পেয়ে  বিজয়ী হয়েছেন। ফরিদা ইয়াসমিন  বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক  আর নতুন সাধারণ সম্পাদক ইলিয়াস খান ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক । এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ (৪১৩), সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা (৬১৫), যুগ্ম সম্পাদক মাঈনুল আলম (৫৭৭),  মো. আশরাফ আলী (৩৯৫), কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী (৭০৬) নির্বাচিত হয়েছেন।

 

এবারের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনে ১৭টি পদের বিপরীতে লড়াই করেছেন ৪৬ জন প্রার্থী। সংগঠনটির বর্তমান সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও বিএফইউজে-বাংলাদেশের সাবেক মহাসচিব ওমর ফারুক এবং প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খানের নেতৃত্বে দুটি প্যানেলে ৩৪ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছিলেন। সদস্য পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে জয় পেয়েছেন ১০ জন।

 

নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল এক হাজার ১৫১টি। আজ বৃহস্পতিবার ৩১ ডিসেম্বর ২০২০,সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত  ভোট গ্রহণ শেষে রাতে ১৭ সদস্যের কমিটির নির্বাচিতদের নাম ঘোষণা করে নির্বাচন পরিচালনা কমিটি। এতে  ফরিদা-ওমর ফারুক প্যানেলের থেকে  ফরিদা ইয়াসমিনসহ ১১ জন জয়ী হয়েছেন। আর কামাল উদ্দিন সবুজ – ইলিয়াস খান   প্যানেল থেকে সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ ছয়জন জয়ী হয়েছেন।

 

ফরিদা-ওমর ফারুক প্যানেলের অন্য পদের প্রার্থীরা হলেন সিনিয়র সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া, সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা, যুগ্ম সম্পাদক পদে মাঈনুল আলম ও মো. আশরাফ আলী, কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী। এই প্যানেলের সদস্য পদে লড়ছেন আইয়ুব ভূঁইয়া, জাহিদুজ্জামান ফারুক, বিশ্বজিৎ দত্ত, ভানুরঞ্জন চক্রবর্তী, মহিউদ্দিন সরকার, রহমান মুস্তাফিজ, রফিক আহমেদ মুফদি (আহমেদ মুফদি), রেজানুর রহমান, শাহনাজ সিদ্দিকী সোমা এবং সলিমউল্লাহ সেলিম।

 

অপরদিকে  কামাল উদ্দিন সবুজ -ইলিয়াস খান পরিষদের অন্য পদে সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ, সহ-সভাপতি পদে খন্দকার হাসনাত করীম, যুগ্ম সম্পাদক পদে নাজমুল আহসান ও সৈয়দ আলী আসফার এবং কোষাধ্যক্ষ পদে সালাউদ্দিন আহমেদ বাবলু। আর সদস্য পদে লড়ছেন মোস্তফা কামাল মজুমদার, সৈয়দ আবদাল আহমদ, কাজী রওনাক হোসেন, বখতিয়ার রাণা, শামসুল হক দুররানী, কামরুল হাসান দর্পণ, নূরুননবী রবি, জিয়াউদ্দিন সাইমুম, শাহনাজ বেগম পলি এবং মো. গোলাম কিবরিয়া।

 

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিনিয়র সহ-সভাপতি পদে রাশেদ চৌধুরী এবং কোষাধ্যক্ষ পদে বখতিয়ার রানা সহ ১২ জন স্বতন্ত্রভাবে বিভিন্ন পদে প্রার্থী হয়েছিলেন। স্বতন্ত্র সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন আবু দারদা যোবায়ের বিন হাবীব, কে এম শহীদুল হক, গাউসুল আজম বিপু, নির্মল চক্রবর্তী, নুরুননবী রবি, মো. ফেরদাউস মোবারক, শামসুদ্দিন আহমেদ চারু, শামীমা আক্তার দোলা ও সেবীকা রানী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020 sheshalo
Site Customized By NewsTech.Com